ছবির সাথে কথা
- ইফতিখার তালুকদার - অমর কবিতা ১৯-০৫-২০২৪

এই যে ছবিটা, আমার মনে খোরাক
কর্মে স্পৃহা, আমার জীবনের বেঁচে থাকার আর ভাল কাজের অনুপ্রেরণা ।
এই ছবিটা, আমার স্বপ্নের রাজকন্যা
তোমার সাথে কথা বলি, সকালে, বিকেলে
রাতের অন্ধকারে, মনের ভেতর ভেতরে ।
এই মেয়ে কেন তুমি বোঝা না
আমার সাথে কথা বল না ।

তুমি কি আমায় চেন না, নাকি আমায় ভালবাসবে বলে ও ভালবাসো না।
এই মেয়ে শুন না, আমি তোমার জন্য পথ চেয়ে আছি
একবার চেয়ে দেখ না ।
এই যে ছবি খানি তোমার, আমায় কিছু বলে না
চুপটি করে থাকে, আমার কান্নায় ও সে কাঁদে না ।

এই মেয়ে শুননা, তুমি
কেন আমায় দূরে দূরে রাখ?
আমার সাথে কথা বল না?
তুমি কি কোন দিন ও বুঝবে না?
আমার দুঃখ বেদনা,
তোমার জন্যে আমার কান্না,
এই যে তুমি শুনছো????

উৎসর্গ : নীল পরী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।